Breaking




Sunday 1 October 2023

Food SI Exam Date 2023 - ফুড সাব ইন্সপেক্টর পরীক্ষার সম্ভাব্য তারিখ, এক ক্লিকে দেখে নিন বিস্তারিত তথ্য

Food SI Exam Date 2023 - ফুড সাব ইন্সপেক্টর পরীক্ষার সম্ভাব্য তারিখ, এক ক্লিকে দেখে নিন বিস্তারিত তথ্য

ফুড সাব ইন্সপেক্টর পরীক্ষার সম্ভাব্য তারিখ
ফুড সাব ইন্সপেক্টর পরীক্ষার সম্ভাব্য তারিখ
নমস্কার বন্ধুরা,
আমরা সকলেই জানি যে, পশ্চিমবঙ্গ সরকারে খাদ্য ও সরবরাহ দফতরের পক্ষ থেকে ফুড সাব ইন্সপেক্টর পদের জন্য একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয় ২২শে আগস্ট ২০২৩ তারিখে। যে বিজ্ঞপ্তিতে ৪৮০টি শূন্য পদের কথা ঘোষণা করা হয়েছে এবং এই পদে আবেদন পর্ব শুরু হয়েছিল ২৩শে আগস্ট ২০২৩ তারিখ থেকে এবং যার আবেদন পর্ব শেষ হয়ে গেছে ২০শে সেপ্টেম্বর ২০২৩ তারিখে। 
যেখানে দেখা যাচ্ছে ৪৮০টি শূন্য পদের জন্য আবেদন জমা পড়েছে ১৩ লক্ষ ৩৫ হাজার। যে সংখ্যাটি গতবাবের আবেদনের তুয়লনায় ২ লক্ষ ২৯ হাজার জন বেশি। আইবারে অনুমান করা যাচ্ছে উক্ত পদের জন্য পরীক্ষায় বসবে ১০ লক্ষ মতো। 

তাই তোমরা এই সংখ্যা গুলি দেখেই বুঝতে পারছো তোমাদের কম্পিটিশনটা কত খানি। তোমরা হয়তো এই পদে আবেদনের পর জোরকদমে প্রস্তুতি নেওয়া শুরু করে দিয়েছো। তোমরা অবশ্যই উপরের সংখ্যাটি দেখে তোমাদের প্রস্তুতি লেবেলটা আরও বাড়িয়ে তোল। যাতে তোমাদের সফল হতে প্রস্তুতি কোন রকম বাধা না হয়ে দাঁড়ায়। 

এখন তোমাদের মধ্যে একটি বড়ো প্রশ্ন হল এই পরীক্ষা কবে নাগাত হবে ? এবং প্রশ্ন নিয়ে তোমাদের একটা চিন্তাও কাজ করছে। এখন দেখা যাচ্ছে একটা খবর সমস্ত সংবাদ মাধ্যম গুলিতে ঘুরা ফিরা করছে, যেখানে বলা হচ্ছে এই পরীক্ষা নাকি জানুয়ারি মাসে হবে। কারণটা হল অক্টোবরে পুজো, নভেম্বরে WBCS পরীক্ষা, ডিসেম্বরে প্রাইমারি টেট এই সকল কিছুর মধ্যে মাস গুলি কেটে যাচ্ছে। তাই জানুয়ারি মাসের ১৪ই জানুয়ারি ওই দিনটি ফুড সাব ইন্সপেক্টর নিয়োগ পরীক্ষা হবে বলে সূত্রের খবর।

বিশেষজ্ঞরা মনে করছেন এই বারের পরীক্ষা নিতে এতো দেরি হবার কারণ হল, এই বারের পরীক্ষার্থীর সংখ্যা যেহেতু চোখে পড়ার মতো সেহেতু পরীক্ষায় প্রতিযোগিতা যথেষ্ট বেশি হবে, যাতে এই প্রতিযোগিতায় কোন রকম সমস্যায় পড়তে না হয় পরীক্ষার্থীদের এবং এর পাশাপাশি দুর্নীতি থেকে দূরে থাকতে নেওয়া হচ্ছে একাধিক পদক্ষেপ। আমাদের এই সম্ভাব্য তারিখ কোন অফিশিয়াল বিজ্ঞপ্তি থেকে নেওয়া নয়। আমরা বিভিন্ন রকম সংবাদ পত্র এবং খবরের চ্যানেল গুলি থেকে তোমাদের সঙ্গে শেয়ার করছি। এই নিয়ে WBPSC বোর্ড খুব শীঘ্রই একটি বিজ্ঞপ্তি প্রকাশ করবে, তখন আবার আমরা সেটা আলোচনা করে দেব। 

বিঃ দ্রঃ- তোমাদের এই Food SI পরীক্ষার প্রস্তুতিকে সাফল্যের একধাপ আগিয়ে নিয়ে যাবার জন্য আমরা একদম নতুন সিলেবাস অনুযায়ী ৮টি প্র্যাকটিস সেটের একটি বই তোমাদের সঙ্গে ইতিমধ্যে আমাদের ওয়েবসাইটের পক্ষ থেকে শেয়ার করা হয়েছে। যারা এখনও সংগ্রহ করতে পারনি সেই PDF সংগ্রহের লিংক আমরা নীচে আবার তোমাদের জন্য শেয়ার করলাম। 

Food SI প্র্যাকটিস সেট বই PDF
Food SI প্র্যাকটিস সেট বই PDF


আরও পড়ুনFood SI পরীক্ষা এবং প্রশ্নপত্র নিয়ে নতুন নিয়ম জারি করল কমিশন

No comments:

Post a Comment