Breaking




Saturday 30 September 2023

পুজো মিটলেই পঞ্চায়েতের বিভিন্ন স্তরে ৭০০০ শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে, দেখে নিন বিস্তারিত তথ্য

পুজো মিটলেই পঞ্চায়েতের বিভিন্ন স্তরে ৭০০০ শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে, দেখে নিন বিস্তারিত তথ্য

পুজোর মিটলেই পঞ্চায়েতের বিভিন্ন স্তরের ৭০০০ শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে
পুজোর মিটলেই পঞ্চায়েতের বিভিন্ন স্তরে ৭০০০ শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে
ডিয়ার চাকরী প্রার্থীরা,
আজকে আমরা তোমাদের জন্য নিয়ে হাজির হয়েছি, একটি অত্যন্ত খুশির খবর নিয়ে। যে খবরটি পড়ার পর তোমরা খুবই আনন্দিত হবে। রাজ্যের ত্রিস্তর পঞ্চায়েতে নিয়োগ করা হবে ৭০০০ প্রার্থীকে, পশ্চিমবঙ্গ সরকারের এই ঘোষণ শিক্ষিত বেকার যুবক-যুবতীদের কাছে দুর্গাপুজোর আগে এ যেন বাম্পার অফারের মতো কাজ করবে।
রাজ্যের শিক্ষিত বেকার যুবক-যুবতীদের দুঃখ এবং ভবিষ্যৎ এর কথা ভেবে বর্তমান সরকার এই নিয়োগের কথা ভেবেছে। গত কয়েকমাস আগে ত্রিস্তর পঞ্চায়েত নির্বাচন সম্পূর্ণ হয়েছে। এখন সেই স্তর গুলিতে কাজ কর্ম আরও ভালোভাবে সম্পূর্ণ হয় সেই দিকটা মাথায় রেখেই এই পরিকল্পনা নিয়েছে পশ্চিমবঙ্গ সরকার। 
পঞ্চায়েতের এই নিয়োগ যাতে সঠিক ভাবে সম্পন্ন হয় যাতে কোন রকম দুর্নীতি না হয় সেই জন্য গত মঙ্গলবার বিশ্ব বাংলা কনভেনশন সেন্টারে রাজ্যের পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন দফতর প্রতিটি ব্লকের জয়েন্ট বিডিও-দের নিয়ে একটি জরুরি বৈঠক করে। সেখানে বলা হয়েছে, রাজ্যের প্রতিটি ব্লকের গ্রাম পঞ্চায়েত ও পঞ্চায়েত সমিতি ধরে ধরে শূন্য পদের তালিকা তৈরি করতে হবে এবং সেই তালিকা পুজোর আগেই তৈরি করতে হবে। যাতে পুজো মিটলেই তালিকা অনুযায়ী নিয়োগ করা যায়। 

নিয়োগের পদ্ধতি -

এই নিয়োগ প্রক্রিয়ায় দুর্নীতির আঁচ যাতে না পড়ে তার জন্য চূড়ান্ত নিরাপত্তা নিশ্চিত করা হচ্ছে। যেখানে দেখা যাচ্ছে - 

পঞ্চায়েতর এই নিয়োগ একটি অনলাইন পোর্টালের সাহায্য নেওয়া হবে। যেটা পুজোর পর একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে অনলাইনে। তারপর সেখানে অনলাইনে চাকরিপ্রার্থীদের আবেদন করতে হবে। এরপর লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউর মাধ্যমে যোগ্য প্রার্থীদের বেছে নাওয়ে হবে। 

পরীক্ষার ধরন, সিলেবাস এবং আরও অন্যান্য তথ্য গুলি অফিশিয়াল বিজ্ঞপ্তি দেবার পর বিস্তারিত ভাবে আলোচনা করে দেওয়া হবে পরবর্তী পোস্টে। 


No comments:

Post a Comment