Breaking




Friday 9 June 2023

বন সহায়ক পদে নিয়োগের বিজ্ঞপ্তিতে স্থগিতাদেশ দিল কলকাতা হাইকোর্ট,কতদিন থাকবে স্থগিতাদেশ দেখে নিন

বন সহায়ক পদে নিয়োগের বিজ্ঞপ্তিতে স্থগিতাদেশ দিল কলকাতা হাইকোর্ট,কতদিন থাকবে স্থগিতাদেশ দেখে নিন

বন সহায়ক পদে নিয়োগের বিজ্ঞপ্তিতে স্থগিতাদেশ দিল কলকাতা হাইকোর্ট
বন সহায়ক পদে নিয়োগের বিজ্ঞপ্তিতে স্থগিতাদেশ দিল কলকাতা হাইকোর্ট
ডিয়ার বন্ধুরা,
তোমরা যারা এই কয়েকদিন আগে বন সহায়ক পদের জন্য আবেদন করলে, তোমাদের জন্য দুঃখের খবর নিয়ে হাজির হয়েছি। আমরা অত্যন্ত দুঃখের সাথে জানাছি, কলকাতা হাইকোর্ট ঘোষণা করেছে বন সহায়ক নতুন নিয়োগ প্রক্রিয়া এখন শুরু করতে পারবে না রাজ্য। তাই আমরা এখন তোমাদের জানাবো কেন কোর্ট এই সিদ্ধান্ত নিলো, এর সঙ্গে আর কি সিদ্ধান্ত নিয়েছে এবং কত দিন এই স্থগিতাদেশ থাকবে এই সমস্থ গুরুত্বপূর্ণ তথ্য গুলি। 

আমরা সকলেই জানি যে হাইকোর্টের নির্দেশ অনুযায়ী নতুন করে বন সহায়ক পদে নিয়োগের বিজ্ঞপ্তিতে রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে হাজার হাজার আবেদন জমা পড়েছে। কোন কোন জায়গায় ২০ হাজার জমা পড়েছে, কোন জায়গায় ৩০ হাজার এবং কোন জায়গায় ৫০ হাজার পর্যন্ত আবেদন জমা পড়েছে, আবার অনেকে এই পরীক্ষার ইন্টার্ভিউর জন্য প্রস্তুতিও নিতে শুরু করে দিয়েছে জোরকদমে। আবার এই দিকে কলকাতা হাইকোর্ট ঘোষণা করে এই নিয়োগ প্রক্রিয়া আপাতত বন্ধ রাখার কথা।

২০২০ সালের বন সহায়ক পদের নিয়োগ প্রক্রিয়ায় ত্রুটি রয়েছে, এই দাবি তুলে হাইকোর্টে মামলা করেন ৫০ জন প্রার্থী। মামলায় হাইকোর্ট নির্দেশ দেয়, বন সহায়ক নিয়োগের পুরনো প্যানেল বাতিল করতে হবে ও শূন্যপদে নতুন নিয়োগ শুরু করতে হবে। অন্যদিকে হাইকোর্টের নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হন পুরনো প্যানেলে থাকা প্রার্থীদের একাংশ। এই জেরে- 

বৃহস্পতিবার কলকাতা হাই কোর্টের বিচারপতি ভিএম ভেলুমণি এবং বিচারপতি রাই চট্টোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চ জানিয়েছে, বন সহায়ক পদে নিয়োগ প্রক্রিয়া শুরুর যে বিজ্ঞপ্তি রাজ্যের তরফে প্রকাশ করা হয়েছিল, তাতে আগামী ৬ জুলাই পর্যন্ত অন্তর্বর্তিকালীন স্থগিতাদেশ থাকবে অর্থাৎ নতুন নিয়োগ প্রক্রিয়া এখনই শুরু করতে পারবে না রাজ্য সরকার এবং এর পাশাপাশি, হাইকোর্টের সিঙ্গল বেঞ্চের তরফে দুই হাজার কর্মীর পুরনো প্যানেল বাতিলের যে নির্দেশ দেওয়া হয়েছিল, তাতেও স্থগিতাদেশের নির্দেশ দেওয়া হয়েছে।



No comments:

Post a Comment