Breaking




Saturday 22 April 2023

মাধ্যমিক পাশে CRPF কনস্টেবল পদে নিয়োগ, মোট শূন্যপদ ৯,২১২টি

মাধ্যমিক পাশে CRPF কনস্টেবল পদে নিয়োগ, মোট শূন্যপদ ৯,২১২টি

CRPF Constable Recruitment 2023
CRPF Constable Recruitment 2023
ডিয়ার স্টুডেন্ট তোমরা যারা CRPF কনস্টেবল পদে নিয়োগের জন্য অপেক্ষা করছিলে, তোমাদের সেই অপেক্ষার সমাপ্তি ঘটেছে। আমরা আজকে CRPF Constable Recruitment 2023 এই বিজ্ঞপ্তিটি নিয়ে আলোচনা করবো। আমরা আলোচনা করবো এই বিজ্ঞপ্তিটির সমস্থ গুরুত্বপূর্ণ তথ্য গুলি, যে তথ্য গুলি তোমাদের এই পদে আবেদনের জন্য দারুন ভাবে কাজে আসবে। 
তাই তোমরা কোন রকম সময় নষ্ট না করে অবিলম্বে সম্পূর্ণ প্রতিবেদনটি ভালোভাবে দেখে নাও, কীভাবে কি করতে হবে এবং কবে থেকে আবেদন শুরু হবে। 

পদের নাম ➥ 
Constable (Technical/ Tradesman) / কনস্টেবল (ট্রেডসম্যান / টেকনিক্যাল)

মোট শূন্যপদ ➥ ৯,২১২টি (যার মধ্যে পশ্চিমবঙ্গের সিট সংখ্যা ৭০৭টি)

যে সমস্ত বিভাগে নিয়োগ করা হবে ➥ ◐ Driver ◐ Motor,Mechanic,Vehicle ◐ Cobbler ◐ Carpenter ◐ Tailor ◐ Brass Band ◐ Pipe Band ◐ Buglar ◐ Gardne ◐ Painter ◐ Cook,Water,Carrier ◐ Washerma ◐ Barber ◐ Safai,Karmachari

মাসিক বেতন ➥ ২১,৭০০ টাকা থেকে ৬৯.১০০ টাকা

বয়সসীমা ➥ ১লা আগস্ট ২০২৩ তারিখ অনুযায়ী প্রার্থীর বয়স ২১ থেকে ২৭ বছরের মধ্যে হতে হবে। তবে সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা সরকারী নিয়ম অনুযায়ী বয়সের ছাড় পাবে।

শিক্ষাগত যোগ্যতা ➥ প্রার্থীকে যেকোনো স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক পাশ সহ সংশ্লিষ্ট ট্রেডে ITI Pass করে থাকলে আবেদন করতে পারবেন।

গুরুত্বপূর্ণ তারিখ

আবেদন শুরু ২৭শে মার্চ ২০২৩
আবেদন শেষ ২৫শে এপ্রিল ২০২৩

আবেদন পদ্ধতি ➥ ইচ্ছুক প্রার্থীরা কেবল মাত্র অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবে।

নিয়োগ পদ্ধতি ➥ প্রার্থীদের কম্পিউটার বেসেড টেস্ট, ফিজিক্যাল স্ট্যান্ডার্ড টেস্ট, ট্রেডে টেস্ট, মেডিকেল টেস্ট ও ডকুমেন্ট ভেরিফিকেশনের মাধ্যমে নিয়োগ করা হবে।

আবেদন মূল্য ➥ General / EWS / OBC প্রার্থীদের জন্য ১০০ টাকা এবং SC / ST / Female / Ex-serviceman প্রার্থীদের কোনো রকম টাকা লাগবে না। 

পশ্চিমবঙ্গে পরীক্ষা কেন্দ্র ➥ আসানসোল, বহরমপুর, বাঁকুড়া, বর্ধমান, দুর্গাপুর, হুগলি, হাওড়া, কল্যাণী, কলকাতা, শিলিগুড়ি ও সুরি।

গুরুত্বপূর্ণ লিংক ➥ 

অফিশিয়াল নোটিফিকেশন Download Now
অফিশিয়াল ওয়েবসাইট Click Here

No comments:

Post a Comment