Breaking




Wednesday 29 March 2023

অবশেষে বাড়ানো হল প্যান কার্ডের সঙ্গে আধার কার্ড লিংকের সময়সীমা, দেখে নাও কত দিন সুযোগ আছে

অবশেষে বাড়ানো হল প্যান কার্ডের সঙ্গে আধার কার্ড লিংকের সময়সীমা, দেখে নাও কত দিন সুযোগ আছে

অবশেষে বাড়ানো হল প্যান কার্ডের সঙ্গে আধার কার্ড লিংকের সময়সীমা
অবশেষে বাড়ানো হল প্যান কার্ডের সঙ্গে আধার কার্ড লিংকের সময়সীমা
ডিয়ার ভারতবাসী আজ তোমাদের সঙ্গে আজকে আমরা শেয়ার করছি একটি সস্থির খবর নিয়ে। এখন সাধারণ মানুষদের মধ্যে সব থেকে বড়ো সমস্যা হল কীভাবে ১০০০ টাকা দিয়ে এতো কম সময়ের মধ্যে প্যান কার্ডের সঙ্গে আধার কার্ড লিংক করাবে। তাই তোমাদের সেই সমস্যায় কিছুটা সস্থি দেবার জন্য আমরা খুবই গুরুত্বপূর্ণ চাকরীর খবর তোমাদের সঙ্গে শেয়ার করছি। 

প্যান কার্ডের সঙ্গে আধার কার্ড লিংক সম্পর্কে কেন্দ্রের কিছু কথা -
প্যান কার্ডের সঙ্গে আধার কার্ড লিংক করার শেষ তারিখ ঘোষণা করে দিয়েছিলো কেন্দ্র সরকার। যার তারিখ ছিলো ৩১শে মার্চ ২০২৩ শুক্রবার এবং লিংক করার জন্য ফাইন বাবদ ১০০০ টাকা জরিমানাও দিতে হচ্ছিলো। 
এই দিকে এতো কম সময়ের মধ্যে সবার লিংক করা সম্ভব নয়, কেনোনা অনেক জায়গায় ইন্টারনেটের সমস্যা বা অনেক জায়গায় এই ১০০০ টাকা জরিমানা দিয়ে লিংক করা সম্ভব নয়। 

আবার যদি এই লিংক না করা হয় তাহলেও মানুষকে পরতে হবে অনেক বড়ো বড়ো সমস্যায় এই সব কিছু মিলিয়ে এখন সাধারণ মানুষ পড়েছে খুব বড়ো সমস্যায়।

আবার দেখা যাচ্ছে সময়সীমা শেষ হবার দু'দিন আগে এখনও পর্যন্ত কয়েক কোটি প্যান কার্ড হোল্ডার আধার নম্বর লিঙ্ক করেননি বা করাতে পারেনি। 

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে সময়সীমা বাড়ানোর জন্য চিঠি - 
সাধারণ মানুষের এতো সমস্যার জন্য গত সোমবার লোকসভায় কংগ্রেসের দলনেতা অধীর চৌধুরী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে প্যান কার্ডের সঙ্গে আধার কার্ড লিংকের সময়সীমা বাড়ানোর এবং নির্ধারিত জরিমানা মুকুব করার জন্য পরামর্শ দেন। 
তাঁর এই অনুরদ্ধে কেন্দ্রীয় সরকার ২৮শে মার্চ ২০২৩ মঙ্গলবার বিকেলে চাঞ্চল্যকর সেই বিষয়েই সিদ্ধান্ত ঘোষণা করল কেন্দ্র।

প্যান কার্ডের সঙ্গে আধার কার্ড লিংকের সময়সীমা বাড়ানো নিয়ে কেন্দ্রীয় সরকারের সিদ্ধান্ত -
কেন্দ্রীয় সরকারের তরফ থেকে বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছে,প্যান কার্ডের সঙ্গে আধার কার্ড লিংকের সময়সীমা ৩০ জুন ২০২৩ শুক্রবার পর্যন্ত বাড়ানো হচ্ছে। অর্থাৎ প্যান কার্ডের সঙ্গে আধার নম্বর লিঙ্ক করার জন্য আরও অতিরিক্ত ৩ মাস সময় দেওয়া হল সমস্থ ভারতবাসীকে

তবে অধীর চৌধুরীর দাবি অনুযায়ী ফাইন তুলে দেওয়া হবে, নাকি বাড়বে তা নিয়ে কোন‌ও কিছুই বলা হয়নি ওই বিজ্ঞপ্তিটিতে। কেন্দ্রের নতুন বিজ্ঞপ্তিতে তাই বিশেষজ্ঞরা মনে করছেন,আগের মতই ১০০০ টাকা ফাইন দিয়েই প্যান কার্ডের সঙ্গে আধার নম্বর লিঙ্ক করতে হবে।

বিঃ দ্রঃ-  তবে কেন্দ্রীয় সরকারের এই বিজ্ঞপ্তি অনুযায়ী লিঙ্কের সময়সীমা শেষ বারের মতো বাড়ানো হল, এর পর আর কোনো মতেই কোনো রকম ভাবে সময় বাড়ানো হবে না।
তবে যদি সেটাই হয়ে থাকে প্যান কার্ডের সঙ্গে আধার কার্ড লিংক না করে সম্পূর্ণ বাতিল হয়ে যাবে প্যান কার্ড। 

Official Notification :: Download Now

No comments:

Post a Comment